ব্যাকগ্রাউন্ড

ফেইসবুকে!

নিরাপদ সড়ক করবার নামে উদ্ভট ব্যবস্থা ও কিছু কথা

নিরাপদ সড়ক করবার নামে যে উদ্ভট আইন করা হলো তার বিরোধীতা করে আমি লিখেছি। ঐ আইনের যে কার্যকারী কোন ভুমিকা থাকবেনা সেটা আইনের উদ্ভট ধারা ও শাস্তির ব্যবস্থা দেখেই সুস্থ স্বাভাবিক মানুষ বুঝতে পারবে। কিন্তু আমরাতো স্বভাবিক না, ক্ষেত্র বিশেষে উদ্ভট রকমের গেনী এবং সেই সাথে আরো আশংকার বিষয় হলো বিবেক বিহীন, যুক্তিবিহীন লোভী।
 
নিরাপদ সড়ক আন্দোলন নামের আন্দোলনে বাচ্চাদের দিয়ে যারা নিজেদের রাজনৈতিক আখের গোছাতে চেয়েছিলেন তাদের বিচার আমরা পাইনি। বাচ্চাদের আমি কোন ভাবেই দোষ দেবো না, ওরা কিছু নোংরা প্রগতীশিল নামের ভন্ড ও দেশ বিরোধী চক্রের শিকার, সেই সাথে কোটি কোটি টাকার চাদাবাজীর ক্ষেত্র পরিবহণ সেক্টরের মাফিয়া গ্রুপের দলাদলির আর ভাগবাটোয়ারার হিসাবের গুটিতে পরিণত হয়েছিলো। সের এর উপর শোয়াসেরের মতো আবার যুক্ত হইছিলো তখন ব্যবসায়ী এক সিনেমা ক্লাউনের মিডিয়া কর্তৃক তোষণ।
 
রাতের বাসে দুজন ড্রাইভার ও একটানা ৪ ঘন্টার বেশী ড্রাইভ না করা , পরিবহণ শ্রমিকদের স্ট্রাকচারড জব, গণ পরিবহণের সেন্ট্রাল ট্রাকিং সিস্টেম (সবার জন্য উন্মুক্ত) ও মোটর সাইকেলের ক্ষেত্রে পরিক্ষিত হেলমেট, এবিএস ও সেফটি ড্রেস নিশ্চিত করা। জরিমানা করবেন, কিন্তু বর্তমানের অযৌক্তিক সবকিছু বাতিল করা জরুরী, মানুষ হয়তো কিছু বলেনা তবে শ্রদ্ধাটা আর থাকেনা, মানুষ যখন দেখে কিছু পারছেনা তখন একজায়গার ক্ষোভ আরেক জায়গাতে ঢালে, মানুষ কিন্তু এসব বিষয়ে মোটেও খুশীনা, মনে মনে যে গালি দেয় প্রকাশ্যে আর বাস্তবে হলে আপনাদের বাড়িঘর আপনাদের ভাইবোনে ভরে যাইতো।
 

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ দুরন্ত.. তারিখঃ 12/03/2021
সর্বমোট 200 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ

সর্বোচ্চ মন্তব্যকৃত

এই তালিকায় একজন লেখকের সর্বোচ্চ ২ টি ও গত ৩ মাসের লেখা দেখানো হয়েছে। সব সময়ের সেরাগুলো দেখার জন্য এখানে ক্লিক করুন