ব্যাকগ্রাউন্ড

ফেইসবুকে!

প্রতিবাদ - ২

১.
সিভিল সোসাইটি দায় এড়াতে পারেনা কোনভাবেই। শুধু মাত্র বিচার চাই বলেই হাত ধুয়ে ফেলাটা প্রতারণা, কারণ প্রান্তিক মানুষেরা আপনাদের দিকেই তাকিয়ে থাকে। সিভিল সোসাইটি যতদিন ফেসবুকে দাওয়াত কার্ড পোষ্ট করে এক সন্ধ্যা তেল দিয়ে পেট ভরবার ছেছড়ামি না ছাড়বে ততদিন পরিবর্তনের পরিবেশ হবে না।

ভিতর পচলে বাহিরে ভালো ভালো পুথিগত কথার কোন মূল্য নেই। যারা এসব বলে তাদের সন্দেহ করতে শিখুন, প্রশ্ন করতে শিখুন।

 

২.
অথচ কথা ছিলো হরতাল হবে পরিবহণ খাতে চাঁদাবাজীর বিরুদ্ধে! পরিবহণ শ্রমিকের কর্মঘন্টা নির্ধারণ, নুন্যতম বেতন ও ইনস্যুরেন্স সহ প্রশিক্ষণের দাবীতে লাল ঝান্ডা উড়ানোর!

আমি হলাম দলদাস তুমি কমরেড বটে!

৩.
একদল বলছে রাষ্ট্রের ধর্ম আছে ও থাকবে আর আরেকদল বলছে রাষ্ট্রের ব্যর্থতা ও অপরাধ আছে। দুই দলই রাষ্ট্র ব্যবস্থা পাল্টাতে চায়।

৪.
শিশুর হাতে প্লেকার্ড ধরিয়ে রাস্তায় নামানোও শিশু নির্যাতন। শিশুর বোধের বাইরে বড়দের কাজ শিশুদের দিয়ে করানোটা বন্ধ করেন। নিজে দাড়াইতেকি আপনার শরম লাগে?


৫.
মহান বাম তাত্বিকেরা রাষ্ট্র ও সরকারের পার্থক্য বুঝেনা এমনটা মনে করিনা। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদ ও ৪ লাখের উপর নারীর সম্ভ্রমের বিনিময়ে প্রাপ্ত এই রাষ্ট্রকে নানান বাজে উপাধীতে ভূষিত করে উনারা কোন এজেন্ডাতে আছেন। সরকারকে আপনার অপ্রাপ্তি নিয়ে সারাদিন গালাগালি দেন কোন আপত্তি নাই, কিন্তু রাষ্ট্র বললে আপনি রাষ্ট্রদ্রোহী ষড়যন্ত্রকারী।

রাষ্ট্রদ্রোহীদের বিচারের আওতায় আনতে এই সরকার ব্যর্থ, ক্ষেত্র বিশেষে সহায়তাকারী নানান সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে ও ক্ষমতা সংহত করতে প্রকাশ্য অপ্রকাশ্য আত্বিকরনের মাধ্যমে যার ফলাফল ৭২ এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠায় অনিচ্ছা সহ বাংলাদেশ রাষ্ট্র গঠনের মুল মন্ত্রকে ছুড়ে ফেলাতে।

৬.
দেশে সুশাসন, বিচার, নারী নির্যাতন,দুর্নিতি অপসারন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সহ এহেন সকল কাজ বাস্তবায়িত হবে, কারণ আপনারা শোকাহত। আপনারা মহান ও ধর্মীয় চেতনায় উদ্ভাসিত। আপনারা জাতির মেধাবী ও শিক্ষিত সন্তান। আপনারা আমার অভিবাদন গ্রহণ করুন।

আপনারা আমার কুর্নিশ লাভ করুন। আপনারা কবিকে ভালোবেসেছেন, আপনারা সাহিত্য প্রেমী। আপনারা আমার হৃদয় নিংরানো ভালোবাসা গ্রহণ করুন, আপনারা পৃথিবীর ইতিহাসে শ্রেষ্ঠ প্রেমিক হিসাবে প্রতিষ্ঠা পেয়েছেন।

আমার বন্ধুগণ, আমার পরিচিতগণ, আমার শত্রু মিত্র ও সমালোচনাকারীগণ; আপনাদের আদাব, সালাম ও নমস্কার, আপনারা জাতির মহান উপদেষ্টাকে ভালোবেসেছেন। আপনাদের স্বাগতম জানাই, মহাকালী স্কুলের কোনায় ফোঁটা দুটো রক্তজবাতে।

ছবি
সেকশনঃ সাধারণ পোস্ট
লিখেছেনঃ দুরন্ত.. তারিখঃ 06/08/2019 04:29 PM
সর্বমোট 343 বার পঠিত
ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুণ

সার্চ